...

1 views

শুধুই কি মায়া ???
এই বাস স্টপে কয়েকদিন ধরেই লক্ষ করছি তাকে, সে অবশ্য জানেনা এটা। তার চোখে কি যেন আছে, খুব গভীর, এই কয়েকদিনে তার চোখে আর পাঁচটা মেয়েদের মতো কাজল দেখিনি তবুও তার চোখের দিকে আমি অদ্ভুদ ভাবে তাকিয়ে থাকি এক অজানা কারণে।

বোধহয় একটু অগোছালো ধরনের খুব একটা সাজে না। চুল গুলো সবসময় খোঁপা করাই দেখি, তবে খোঁপায় ফুল দেয়না।
গায়ের রঙ ফর্সা নয়, ছিমছাম চেহারা, হাতে কখনো একটা মাত্রও চুড়ি দেখিনি।
দেখে মনে হয় খুব কঠিন মানুষ, কারোর দিকে তাকায় না পর্যন্ত। এখনকার দিনে এরুপ কঠিন মানুষ এটা একটু কিন্তু বোধ বটে।
একটা কথা বুঝতে পারিনা আমি মানে অনির্বাণ রায় এই মেয়েটাকে এতো লক্ষ করে কেন? যাই হোক আমার বাস আসতেই উঠে পড়লাম বাড়ির উদ্দেশ্যে!
বাড়িতে ফিরে কিছু ভালো লাগছিল না, তাই চলে গেলাম ছাদে। একটা সিগারেট ধরালাম, নাহ্ কিছু ভালো লাগছে না তার মুখটা চোখের সামনে ভাসছে।
মনে হচ্ছে এখনই তাকে না দেখলে আমার জীবনটাই শেষ হয়ে।
এক অভাবনীয় অনুভূতি। এসবের মধ্যে কখন ঘুমিয়ে পড়েছি খেয়াল নেই।
সকালে ফ্রেস হয়ে অল্প কিছু খেয়ে অফিসে চলে গেলাম। সারাদিন যে অফিসে কিভাবে কাজ করেছি তা আমি আর স্বয়ং ভগবান ছাড়া আর কেউ জানেনা।
ছুটি পর বিকেলে আবার সেই বাস স্টপে, সেও দাঁড়িয়ে আছে বাসের অপেক্ষায়। একবার ভাবলাম তার সাথে কথা বলি, তারপর অজানা ভয়ে হাল ছাড়লাম। এই নয় যে আমি এর আগে কোনো মেয়ের সাথে কথা বলিনি। আমার কলেজ জীবনে বন্ধুর সাথে সাথে অনেক বান্ধবী ছিল, আমরা একসাথে কত সময় কাটিয়েছি।
তবে এই মেয়েটার ব্যাপারটা অনেক আলাদা। ওকে দেখলে মনে হয় অনেক কিছু লুকিয়ে রেখেছে নিজের ভেতরে, যা সে কারো কাছেই প্রকাশ করতে চায়না। বেশিরভাগ সময়ে আকাশের দিকে তাকিয়ে কিছু ভাবে, আর অবশেষে দীর্ঘশ্বাস ফেলে!
ওর প্রতি যেন আলাদাই টান অনুভব করছি, অথচ তার নাম, ঠিকানা কিছুই জানা নেই আমার।
আমি কেমন চঞ্চল হয়ে উঠি ওকে না দেখলে।
@Rim