...

4 views

গল্প: আদি, অনাদি, ফ্যাসিবাদী
গল্প: আদি, অনাদি, ফ্যাসিবাদী

দেবাদিদেব মহাদেব নৃত্যরত অবস্থায় হঠাৎ দর্শকাশনে অপরিচিত রঙের ছটা তৃতীয় চোখে অনুভব করলেন, চোখ খুলে দেখলেন হ্যাঁ সত্যিই তো মাঝে মাঝে অপরিচিত রঙের পোশাক ঝিলিক দিচ্ছে , কে এই সব দেব দেবীরা ? কোন অবাঞ্চিত অনাহূত, গুপ্ত চারিণী, অনাচারিণী, ছদ্দবেশীণী মায়াবী মায়াবিনীরা সুকৌশলে ঢুকে পড়লনা তো? কিন্তুু সুরক্ষা বল ,ইনটেলিজেন্স ডিপার্টমেন্ট কি করছিল? ওরাও কি আমার তান্ডব নৃত্যের মজা নিচ্ছিল ? যা হোক বিস্বস্ত নারদের ডাক পড়ল । উনি বল্লেন, মহারাজ একজন তো সন্তোষ ঠাকুরের বৌ সন্তোষি মা, খুব প্রতিপত্তি আজকাল , প্রচুর সাপোর্টার , কোথায় সন্তোষ ঠাকুর তার কাছে? তবে এই মঞ্চে এই প্রথম।
আর মাপ করবেন আরো একটা দেবরূপ মনে হল দেখলাম কিন্তূ আমিও ঠিক ঠাহর করতে পারলাম না , আসলে আজকাল মনুষ্যলোকে এত ভক্তপ্রবণ মানুষের বৃদ্ধি হচ্ছে যে প্রায়‌ই নতুন নতুন দেব দেবীর আবিস্কার করে ফেলছে। এমন কি স্যর চোখে না দেখলে বিশ্বাস হবেনা কত আই আই টি সিয়ান লোভনীয় টাকার চাকরি প্রতিপত্তি ছেড়ে কপালে তিলক কেটে সাধু হয়ে যাচ্ছে। আর ইউ টিউব তো বটেই কি একটা নতুন নেট লঞ্চের অনুমতি দিয়েছিলেন না আপনি ইনটুগ্ৰাম না কি যেন ঠিক মনেও করতে পারছিনা ছাই তার ফলে দুনিয়ার সবাই সাধুরা যা বলছে সঙ্গে সঙ্গে জেনে যাচ্ছে। লোকেদের মধ্যে খুব নাম। ওদের দেখে আরো অনেকে সাধু হ‌ওয়া শুরু করে দিয়েছে। তবে বদমাসরা বলছে ।এই লাইনে বেশী কামাই আবার কেউ বলছে চাকরিতে বসের চাপ ছিল দায়িত্ব পালনের , ছুটি একদম কম , বৌকেও টাইম দিতে পারছিলনা। সর্বোপরি সাধু হয়ে যাওয়াতে নাকি চেনা পরিচিতি বেশী তাই পরবর্তীতে ভোটে দাঁড়িয়ে মন্ত্রী টন্ত্রী হ‌ওয়ার প্রবল সম্ভাবনা।
নারদ তুমি দেখছি আসল কাজের থেকে গল্প বানাতে বেশী আসক্ত হয়ে পড়ছ আজকাল।ওরা এখানে কার অনুমতিতে এসে গেল সেটা দেখ ন‌ইলে দেব লোকের সমূহ বিপদ ।
কে অনুমতি দিল খুঁজে দেখতে হবে স্যার। একটা তদন্ত কমিটি লাগবে ।
তদন্ত কমিটি গঠনের কমিটি গঠন হল প্রথমে, তারা ভূল বুঝে নিজেরায় একশন শুরু করে দিল সূর্যোদয়ের দিক থেকে , এন আর সি না কি নামে । কে যেন আর টি আই ও করে দিল। সূপ্রীম কোর্ট দৌড়ে এল । আসল তদন্ত কমিটি গঠন হল কে আদি কে অনাদি কে ফ্যাসিবাদী এসব খোঁজার জন্য। তদন্ত চলছে ফলাফলের জন্য অপেক্ষা করার ধৈর্য রাখতে হবে।
**KRN**
08.02.2024.T
Writco: 12.02.2024