...

8 views

অমাবস্যার রাতে
সেদিন ছিল অমাবস্যার রাত। ঘোর কালো অন্ধকারে ডুবে গিয়েছিল সারা শহর। আমি দেবরাজ।আমি তখন ক্লাস সেভেনে পড়তাম। সেই দিন এর কথা খুব মনে পড়ে। আর মনে পোড়লেই আমার সারা গায় এখনো কাঁটা দিয়ে উঠে। সেই দিন আমার এক বিদেশী বন্ধু আমায় ডিনার এ আমন্ত্রণ করেছিল শহর থেকে প্রায় 1 মাইল দূরে একটা ছোটো গ্রাম এ। আমি বেশি দেরি না করে বেরিয়ে পড়লাম, মা এর কাছ থেকে অনুমতি নেয়ার পর। হটাৎ লোডশেডিং হোয় যায়। আমি ভাবলাম একেই বলে কপাল। একেই অমাবস্যার রাতে কালো অন্ধকারে ডুবে আছে সারা শহর তার উপর আবার লোডশেডিং। বেরিয়ে পড়লাম আমি,খুব ভালো বন্ধু বলে কথা, অনেক দিন পর দেখা হবে ভেবে আমার মন আনন্দময় হয়ে যায়।সাইকেলে এ যেতে যেতে গ্রাম এ ঢোকার ঠিক আগে, সবাই কেমন যেন একটা অদ্ভুত দৃষ্টি নিয়ে তাকিয়ে ছিলো। আমি ভাবলাম এদের আবার কি হোলো?? আমার দিকে এরকম অদ্ভুত দৃষ্টি তে তাকিয়ে আছে কেন?? প্রায় চোলে এসেছি আমি।আর একটু। আমার বন্ধুর নাম হোল অমল। প্রায় ৯ বছরের বন্ধুত্ব। খুব ই ভলো বন্ধু আমার । পূরো ৬ বছর পর দেখা হবে আজ। তবে ওর সাথে লাস্ট ১২ দিন আগে কথা হোয় ছিলো আমার ফোন এ। হটাৎ দেখি সামনে দেখা যাচ্ছে আমার বন্ধুর বাড়ি। আমি ভাবলাম এতো তাড়তাড়ি কি করে খুজে ফেললাম বাড়িটা। আগে যখন- ই- যেতাম খুজতে দেরি হোয় যেত। যাই হোক পেয়ে গেছি। শান্তি পেলুম। যাই!!
বাড়ির সামনে এসে বেল বাজাতেই দরজা খুলে দিল। আমি দেখে অবাক হোয় যাই দরজায় কেউ ছিলো না। আমি ডাকলাম "ভাই তুই কোথায়ে " অমল ?? বাড়ির আরেকটু ভিতোরে যেতেই পেছনে আন্ধকারে কে একজন দাড়িয়ে আছে না। "কে"??
আমি কাছে গিয়ে দেখলাম, অমল ছিলো।
আর গোটা ঘোর অন্ধকার করা। ও বেসি কথা না বলেই আমার দিকে ডিনার নিয়ে এলো । ডিনার এ পোড়া মাংস সার্ভ করে চলে গেলো ভিতরের ঘরে। আমার খুব অদ্ভুত লাগছিল। ওর এই আচরণ টা। আর ওর গলার স্বর বদলে গেছে। মনে হয় গলা খারাপ-তারাপ হবে ভেবেই কিছু বললাম না। আমি ডিনার সেশ করে ঘরের ভিতোর এ গেলাম ও কোথায় দেখতে, হটাৎ যা দেখলাম দেখে আমি আর নেই, গায় বিদ্যুৎ খেলে গেলো, মাথা ঘুরতে থাকল আমি বুজলাম এ আমার বন্ধু নয়। সে একটা ঘরে খাটের উপর বসে কাঁচা মাংস খাচ্ছে ছিলো। আমি সিগিরি দরজা খুলে বরোতে যাই কিন্তু দরজা লক করা থাকে। সে আমায় দেখে ফেলে অদ্ভুত ল্যাটিন ভাষায় কি সব বলতে লাগল। এ আমার অমল নয়, কোণো অশরীরি হবে। আমি দরজা খোলার চেষ্টা করতে থাকি, হটাৎ দরজা খুলে গেলো আমি পালিয়ে যাই বাড়ি ছেড়ে। যেই বাইরে পা দিলাম ফিরে দেখি ওখানে কোণো বাড়ি ছিলো না সব ই মিথ্যা। আর যেখানে দাড়িয়ে ছিলাম, সেটা কোণো গ্রাম নয় একটা কবরস্থান।। আর আমি এটা বুঝতে পারলাম না দরজা টা কে খুল্ল??।।

#ভুত #কাহিনি