...

1 views

ভালোবাসি
তুমি আমাকে ভালোবেসেছিলে অনি? সত্যি করে বলতে পারবে, তুমি সত্যিই কি আমাকে কোনো দিন ভালোবাসতে পেরেছিলে?
আমার বিশ্বাস তুমি কখনো আমাকে ভালোবাসতে পারনি! আমাকে বদলে ফেলে নিজের হাতের পুতুল করে রাখতে চেয়েছিলে মাত্র। সেই ইচ্ছে বা স্বপ্ন কোনও টাই যদিও তোমার পূরণ হয়নি।

কি অদ্ভুত না, ভালোবাসার প্রস্তাব রাখার আগে তুমি জানতে আমি খুব চঞ্চল, উড়নচন্ডী ধরনের একটা মেয়ে। তুমি জানতে আমি ভীষণ বকবকিয়ে, অল্পেতেই হেসে ফেলি। বৃষ্টি ভিজতে ভালোবাসি, হাঁটতে পছন্দ করি। সব জানতে তুমি, সব!
প্রথমে আমাকে ওই রূপে মেনে নেওয়ার ভান করে পরে আমাকে বদলে ফেলার প্রতিজ্ঞা করে বসলে নিজের কাছে। আমিও যেন কেমন বোকা ছিলাম তোমার সব কথা নির্দ্বিধায় মানতে শুরু করলাম। চঞ্চল থেকে খুব শান্ত হয়ে উঠলাম, ধীরে ধীরে চুপ থাকা শিখলাম, আমার সব পাগলামি কোথায় উধাও হয়ে গেলো টেরই পাইনি। তোমার একটু ভালোবাসা পাওয়ার জন্য কখন নিজেকে কোথায় হারিয়ে ফেললাম বুঝতেই পারিনি!
তুমি আগের মতো আমাকে আর সময় দাওনা, হঠাৎ নিজেকে নিয়ে ব্যস্ত থাকো, ফোন করলে এড়িয়ে যাও! আমিও যেন অন্ধকারের মধ্যে কি খুঁজছিলাম, পরে বুঝলাম আসলে যা নেই আমি তা-ই খোঁজার ব্যর্থ চেষ্টা করছিলাম!
আমার অনি আর আমার থাকলো না এক সময়। প্রথমে মানতে পারিনি, তবে মানতে যে হবেই, এটাই নিয়ম।

ঋতু বদলে গেল কয়েকটা, আমি আমাকে খোঁজার আপ্রাণ চেষ্টায় আবার নিজেকে পেয়েছি বহুদিন পর! সেই চঞ্চল আমিটা, যে একদিন তোমাকে পাওয়ার জন্য নিজেকে ভুলেছিল!
এখন আমি নিজেকে নতুন করে ভালোবাসতে শিখেছি, শিখেছি কিভাবে জীবনে কোনো প্রিয় মানুষ না থাকলেও নিজেকে ভালো রাখা যায়।
স্পেশাল দিনগুলোয় আমি এখন নিজেকে কিছু না কিছু উপহার দিই। প্রাণ খুলে হাসতে পারি, এভাবে বাঁচতে খুব ভালো লাগছে, এ এক অন্য রকম অনুভূতি।
এখন নিজেকে আরও বেশি ভালোবাসি.....
✍️রিম🙂