...

1 views

সেই জায়গা
আজ আমি আবার এসেছি সেই জায়গায়, যেখানে আমরা ঘন্টার পর ঘন্টা বসে থেকে সময় কাটাতাম।

না! কোনো দরকারে আসিনি, আমি প্রায়ই আসি এখানে অকারণে। বসে থাকি চুপ করে, নিরব বক্তার মতো। খুব খারাপ লাগেনা আজও এখানে আসতে। আসলে তোমাকে যখন ভীষণ মনে পড়ে, আমি সাতপাঁচ কিছু না ভেবে ছুটে চলে আসি এখানে! এখানে এলে তোমাকে খুঁজে পাই! আমাদের কাটানো মুহূর্তরা সব তাজা হয়ে যায়! তোমাকে অনুভব করতে পারি, মনে হয় তুমি আগের মতোই আমার পাশে বসে আছো আর আমি তোমার কাঁধে মাথা রেখে শান্তিতে ঠান্ডা হাওয়া গায়ে মাখছি।

তোমার মনে আছে অনি ওই চৌরাস্তার মোড়? আমি আজও ওদিক থেকে হেঁটে যাই, হয়তো তুমি হঠাৎই এসে জড়িয়ে ধরে থেকে যাওয়ার কথা বলবে, সেই আশায়!

এভাবেই তোমাকে অনুভব করে পা বাড়াচ্ছি মৃত্যুর দিকে। এখন আর আগের মতো বাঁচতে ইচ্ছা করে না। বেঁচে আছি আত্মহত্যা করতে পারবোনা বলে! বলতে পারো অনিচ্ছা সত্ত্বেও বেঁচে আছি! আগের মতো কষ্ট হলে কেঁদে ভাসাই না। কাঁদিনা বলেই হয়তো আর কাউকে ভালোবাসার সাহস হয়নি।

দিন পেরিয়ে মাস, মাস পেরিয়ে বছর। বছরের পর বছর কেটে যাচ্ছে, কত গুলো ঋতু চলে গিয়েও ফিরে এলো নতুন বছরের সাথে। আমি তবুও এই জায়গাটার মায়া কাটাতে পারিনি! কতবার ভেবেছি সবকিছু ভুলে যাবো কিন্তু পারিনি। সব ভুলে যাওয়ার চেষ্টা করতে গিয়ে তোমাকে নতুন করে মনে করে ফেলি! তোমার কথা দেওয়া, তোমার দেওয়া ভরসা সব মনে পড়ে যায়!

আচ্ছা অনিরুদ্ধ তুমি কি চাও এভাবে আমার অকাল মৃত্যু হোক? অন্ধকারে তলিয়ে যাই আমি? যদি না চাও তাহলে শুধু একটি বারের জন্য এসে বলে যাও, তোমার করা দাবি গুলো সব মিথ্যে ছিল বলেই চলে যেও আমি তোমাকে আটকাবো না, পিছুও ডাকবো না, তুমি বললেই আমি মেনে নেবো! আমি আর কোনো দিন এখানে আসার কথা ভাববো না, ফিরে যাবো খালি হাতে, তোমাকে খুঁজতে আসবো না আর। মন যে এখনো মেনে নিতে পারেনি তুমি নেই। তুমি বলে দিলেই আমি মেনে নেবো! নাহলে মৃত্যুতেও আমি শান্তি পাবো না!!!
✍️ রিম🙂