...

7 views

অবহেলা
মনটা খারাপ, কিন্তু ঘুমাতে পারছি না। খুব কষ্ট হচ্ছে মনে মনে। মা বাবা খেয়াল ও করলো না আমি ,  যে খেলাম না ঠিক মতো। ওরা মিনিকে নিয়ে ব্যাস্ত। না জোর করেই ঘুমাতে হবে। মিনি মতো তো কোন কাজ না করে, সারা দিন ঘর ময় ঘোরাঘুরি করলে আমার চলবে না। ভোর বেলায় আমায় উঠতে হবে। খববের কাগজ দুধ নিয়ে আসতে হবে আমার কত দায়িত্ব। ওতো সারাদিন মায়ের পায়ে পায়ে ঘুরে বেড়ায়। মায়ের গায়ে গা ঘোসে জোর করে আদর খায়।
আমার ভালো লাগছে না। মিনিকে মা বাবা বেশিই ভালো বাসে। শয়তান বিড়াল একটা। আজ ও খাবার টেবিলের কাছে গিয়ে মিউ মিউ করতেই, মা ওকে কি একটা খেতে দিলো। ও লেজটা ফুলিয়ে দুলিয়ে দুলিয়ে খেয়ে নিলো। আমি খেলাম কি খেলাম না সেটাও একবার দেখলো না বাবা মা। আমার মাথায় হাত বুলিয়ে দিলো না বাবা। এই অবহেলা সহ্য হয়না। ঘুম আসছে না আমার।এত বছর আমি এ বাড়িতে আছি। কয়েকটা দিন এসেই ও আমার জয়গাটা নিয়ে নেবে? সহ্য হচ্ছে না।  অনেক কষ্ট নিয়ে দরজার সামনে গিয়ে দাঁড়ালাম। বাবা শুয়ে শুয়ে বই পড়ছে। মাও শুতে যাচ্ছে। বাবা আমাকে দেখে জিজ্ঞেস করল " কি হয়েছে রকি?"
মা বললো " গোষা হয়েছে, খাচ্ছে না ঠিক মতো দুই দিন ধরে ঠিক মতো।"
বাবা বললো " রকি আয় আমাদের সাথে শুবি।"
তরং করে লাফ দিয়ে উঠে পরলাম বিছানায়। বাবা মা দুইজনেই গায়ে হাত বুলিয়ে দিলো। আমি ও চেটে দিলাম ওদের গাল টা। বুঝতে পারলাম আমার জন্য ভালো বাসা একটুও কমেনি ওদের।

,,,,,,,,


© Manab Mondal